সাইবার হামলার(cyber attack) কবলে পড়ল বিমান সংস্থা স্পাইসজেট। মঙ্গলবার রাতে সাইবার হামলার মুখে পড়ে স্পাইসজেট এয়ারলাইন্স(SpiceJet airlines)। যার জেরে বুধবার সকাল থেকে বিপর্যস্ত হল এই বিমান সংস্থার একাধিক উড়ান। ঘটনার জেরে সমস্যার মুখে পড়েন শত শত যাত্রী।

সংস্থার তরফে জানা গিয়েছে, সাইবার হামলার মুখে পড়ার পর দ্রুততার সঙ্গে সংস্থার আইটি টিম পরিস্থিতি সামাল দিতে মাঠে নামে। আপাতত কিছুটা হল স্বাভাবিক হয়েছে বিমান পরিষেবা। এদিকে, বিমানবন্দরে আটকে থাকা যাত্রীরা দেরির কারণ জানতে চাইলে গ্রাউন্ড স্টাফরা তাদের জানান, ‘সার্ভার ডাউন’ রয়েছে। এই নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
সৌরভ গোয়েল নামে এক যাত্রী টুইট করে লিখেছেন, ‘ফ্লাই স্পাইসজেটের গ্রাহক পরিষেবা অত্যন্ত খারাপ। দিল্লি থেকে আজ সকাল ৬:২৫ মিনিটের নির্ধারিত শ্রীনগর এসজি ৪৭৩-এ আমার ফ্লাইট এখনও বিমানবন্দরে আটকে রয়েছে। স্টাফদের এর কারণ সম্পর্কে জানতে চাওয়া হলেও তারা সঠিক কোন উত্তর দিতে পারছেন না। তাদের অজুহাত ‘সার্ভার ডাউন’! তাই প্রিন্ট আউট নিতে পারছে না। যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।’


















































































































































