করোনা চিকিৎসার স্বাস্থ্য বীমা নিয়ে হয়রানির আশঙ্কা গ্রাহকদের

0
1

করোনা চিকিৎসার জন্য বীমা সংস্থাগুলিকে স্বল্প মেয়াদের পলিসি চালু করতে বলেছে আইআরডিএ। কিন্তু গ্রাহকদের আশঙ্কা এক্ষেত্রেও হয়রানির মুখে পড়তে হবে। বীমার ক্লেম নিয়ে প্রায় হয়রানির অভিযোগ শোনা যায়। কিন্তু গ্রাহকদের বক্তব্য, অন্তত এক্ষেত্রে যেন হয়রানির মুখে পড়তে না হয়। তার জন্য নিয়ন্ত্রক আইআরডিএ এর নজরদারি বাড়ানোর কথা বলছেন গ্রাহকরা।

বিশেষজ্ঞদের মতে, কম প্রিমিয়ামে করোনা চিকিৎসার বীমা চালু করলে অনেকেই তা কিনবেন। এমনকী যাদের চিকিৎসা বীমা নেই তাঁরাও আগ্রহী হবেন। ইতিমধ্যে বেশ কিছু সংস্থা এই বীমা চালু করার কথা ভাবছে। ইফকো টোকিয়ো জেনারেল ইনসিওরেন্সের এমডি-সিইও অনামিকা রায় বলেন, ‘‘করোনা কবচে বেশ কিছু বাড়তি সুবিধা আছে। এই সুবিধা গুলি সাধারণ স্বাস্থ্য বীমা পলিসিতেও রাখা যায় কি না তা দেখা হচ্ছে।”

প্রসঙ্গত, আইআরডিএ-র নির্দেশ অনুযায়ী, করোনা সংক্রান্ত পলিসিতে চিকিৎসার জন্য আলাদা খরচ মিলবে না। কোনও ব্যক্তি আক্রান্ত হলে এবং ন্যূনতম ৭২ ঘণ্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকলে তবেই বীমার পুরো টাকা তিনি পাবেন। এক্ষেত্রে পরীক্ষা করাতে হবে সরকার স্বীকৃত কোনও কেন্দ্র থেকে।